রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

ভারতকে ১৬০ রানের লক্ষ্য দিল পাকিস্তান

ভারতকে ১৬০ রানের লক্ষ্য দিল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। যেখানে প্রথমে ব্যাট করা পাকিস্তান ইফতিখার আহমেদ ও শান মাসুদের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান করেছে।

আজ রোববার মেলবোর্নে খেলছে দুদল। বাংলাদেশ সময় দুপুর ২টায় ম্যাচটি মাঠে গড়িয়েছে। যেখানে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

প্রথমে ব্যাটিংয়ে নামা পাকিস্তানের শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারেই শূন্য রানে অর্শদীপ সিংয়ের বলে এলবি হন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। এরপর ধুঁকতে থাকা মোহাম্মদ রিজওয়ানকে নিজের পরের ওভারে তুলে নেন আর্শদীপ। ব্যক্তিগত ৪ রানে রিজওয়ান ক্যাচ দেন ভুবনেশ্বর কুমারকে।
মাঝে ঝড় তোলেন ইফতিখার আহমেদ। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে দ্বিতীয় হাফসেঞ্চুরি তুলে নেন। অবশেষে তাকে ফেরান মোহাম্মদ শামি। ১৩তম ওভারে এলবি হন তিনি। ৩৪ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৫১ করেন এই ডানহাতি।

পরের ওভারে হার্দিক পান্ডিয়ার বলে জোড়া উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। দলীয় শতকের আগেই ৫ উইকেট হারায় দলটি। ওভারের দ্বিতীয় ও ষষ্ঠ বলে শাদাব খান ও হায়দার আলীকে ফেরান পান্ডিয়া।

নিয়মিত বিরতিতে দলের আরও দুই তারকা ব্যাটারকে হারায় পাকিস্তান। এবার পান্ডিয়ার তৃতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন ৯ রান করা মোহাম্মদ নওয়াজ। আর ভয়ঙ্কর আসিফ আলীকে মাত্র ২ রানে ফেরান আর্শদীপ।

শেষদিকে ৮ বলে একটি চার ও ছক্কা ১৬ রানে দলীয় সংগ্রহ বাড়ান শাহিন শাহ আফ্রিদি। ইনিংসের শেষ ওভারে তিনি ভুবনেশ্বর কুমারের বলে তাকেই ক্যাচ দিয়ে ফেরেন। তবে একপাশ আগলে রাখা শান মাসুদ হাফসেঞ্চুরি করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। এই বাঁহাতি ৪২ বলে ৫টি চারে টি-টোয়েন্টির তৃতীয় ফিফটির দেখা পান। হারিস রউফ শেষ ওভারে একটি ছক্কায় ৬ রানে অপরাজিত থাকেন।

ভারতীয় বোলারদের মধ্যে আর্শদীপ ও পান্ডিয়া ৩টি করে উইকেট দখল করেন।

পাকিস্তান একাদশ: মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, শান মাসুদ, শাদাব খান, হায়দার আলী, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, আসিফ আলী, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফ।

ভারত একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, রবীচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877